Type Here to Get Search Results !

Autobiography in broken umbrella in Bengali || Part-1

Autobiography in broken umbrella in Bengali || Part-1

Autobiography in the broken umbrella in Bengali|| Part-1

Autobiography in broken umbrella in Bengali,"কারও কাছে গভীর ভালবাসা আপনাকে শক্তি দেয়, তবে কাউকে গভীরভাবে ভালবাসা আপনাকে সাহস দেয়।" ভারত থেকে চলে যাও

Today Gk All Exams-এর পক্ষ থেকে আপনাদের কে অনেক অনেক ধন্যবাদ আমাদের এই ব্লগ পোস্টটি পড়ার জন্য। যদি আমাদের এই পোস্টটি আপনাদের ভালোলেগে থাকে তাহলে নিচে কমেন্টে  অবশ্য জানাবেন আর পাশের নীল-রংযের ঘণ্টাটি প্রেস করে আমাদের এই ব্লগ-ওয়েবসাইটটি অবশ্য  সাবস্ক্রাইব করবেন ধন্যবাদ।

"কারও কাছে গভীর ভালবাসা আপনাকে শক্তি দেয়, তবে কাউকে গভীরভাবে ভালবাসা আপনাকে সাহস দেয়।" 

ভারত থেকে চলে যাওয়ার প্রাক্কালে আমি আমার যমজ ভাই ক্রিসের সাথে কাপড়ের কেনাকাটা করার জন্য রাতের খাবারের আগে পিছলে গেলাম। কিছু দিন আগে বর্ষা শুরু হয়েছিল, এবং বাতাস এবং বৃষ্টি তাদের ট্র্যাফিকের উপস্থিতি ঘোষণা করছিল। যদিও সূর্য অস্ত গেছে, মার্কেট লাইটগুলি রাস্তায় ক্রিসের সাথে ঝুলছিল এবং আমি নাম রাখতে পারিনি। লোকসমাগম নিভৃতে তাদের কথোপকথনটি তাদের কালো ছাতার নীচে বহন করে।  রাতের দিকে রাস্তাগুলি এবং দোকানগুলি কতটা আলাদা দেখায়, আমি ভাবছিলাম যে বাজারের সজ্জায় প্রতিচ্ছবি দেখানো বড় বড় পোঁদে ঘুরে দেখছি, পরিবার এবং বন্ধুরা এখনও ব্যস্ত রাস্তায় পিছনে পিছনে নৈমিত্তিক পোশাকে ঘুরছেন। একটি সুসজ্জিত, উজ্জ্বল কাপড়ের দোকানটি আমাদের নজরে এলো। সর্বাধিক পশ্চিমের ফ্যাশনগুলি প্রদর্শনীর জন্য ঝুলিয়ে দেওয়া হয়েছিল এবং একটি টেলিভিশন এই দিনের স্পোর্টস ক্রিয়াকলাপটি রিলে করেছিল। আমি আমার সাইজের একটি সাধারণ নকশার জন্য প্যান্টের জন্য গ্লাস-প্যানেলড রেজিস্ট্রারের একজন কেরানিকে জিজ্ঞাসা করলাম।

দুটি প্যান্ট বাছাই এবং কেনার পরে, এবং আমেরিকান লড়াই সংস্কৃতি সম্পর্কে কেরানিদের সাথে রসিকতা করার পরে, ক্রিস এবং আমি বৃষ্টির আগত শীটগুলি পূরণ করতে আমাদের ছাতা খুলেছিলাম। বাতাসটি আমাদের স্পর্শকাতর শক্তির সাথে টানতে শুরু করেছিল, সেবার লক্ষণগুলির ক্রেইসগুলিতে গুনগুন করে আমাদের কুর্তাদের পাতলা সাদা কাপড়টি চেপে ধরে । এটি আমার লোকদের পর্যবেক্ষণ করার, ফুলের গন্ধ ধরার, ঘন্টার সাথে চিমে থাকা গাড়িতে গাছে টাটকা মাংস এবং ফলের ঘূর্ণিখেলা করার সর্বশেষ সুযোগ ছিল। সাত মাস ভারতে অবস্থান করার পরে, রাস্তায় ছেলেদের সাথে হাত ধরে আরামদায়ক হতে শিখতে, আমার হাত দিয়ে খাওয়া, নির্মল বায়ুটিকে বিশৃঙ্খলার পরীক্ষায় ধরতে হয়, আমি জানি না আমি ফিরে যেতে প্রস্তুত কিনা? আমেরিকাতে।

Autobiography in the broken umbrella in Bengali | Part-1

কোণে যেখানে আমরা রাতের খাবারের জন্য আমাদের বন্ধুর অ্যাপার্টমেন্টের দিকে যাব, কাছাকাছি বাতাসটি আমার ছাতার নীচে প্রচন্ড শক্তি দিয়ে শাটার শুরু করল। এর পাতলা কান্ডের দিকটি নিয়ন্ত্রণ করার চেষ্টা করার কয়েক মুহুর্ত পরে, ছাতাটি চেপে ধরে উপরের দিকে কুঁকড়ে গেল। যান্ত্রিক প্রায় কোনও কিছুই ঠিক করতে আমি পারদর্শী নই এই জেনে আমি চালিয়ে গেলাম, যতটুকু সম্ভব আমার ছাতার নিচে মাথা রেখেছিলাম।  

তারপরেই আমি লক্ষ্য করলাম দূর থেকে ফলের একটি ছোট দোকান ক্রিস এবং আমি প্রায় ট্র্যাফিক এবং লোকজনের কথোপকথনের আওয়াজ শুনে চিৎকার করেছিলাম যে আমাদের বন্ধুদের জন্য কিছু নারকেল এবং আম কিনে নেওয়া একটি দুর্দান্ত ধারণা। কোনও পরিবার বা বন্ধুবান্ধবকে, বিশেষত প্রবাসে, খাবার বা উপহারের কোনও ভাণ্ডার উপহার দিয়ে দেওয়া ভারতে এটি একটি সাধারণ অঙ্গ ছিল। সাধারণত অতিথিকে অতিমাত্রায় যত্নের জন্য হোস্টকে কোনও অর্থ বা উপহার দেওয়ার অনুমতি দেওয়া হত না। আমাদের দু'জনকেই অপরিমেয় সময়ের মতো দেখতে রাজার মতো আচরণ করা হয়েছিল। আমরা আমাদের উত্সর্গীকৃত হোস্টগুলিকে কমপক্ষে একবার ফিরিয়ে দিতে চেয়েছিলাম।

 আমি শপিং ব্যাগ ধরে দাঁড়িয়ে ক্রিস পাকা আম এবং নারকেলের জন্য কসাই করলেন। এক ভারতীয় মেয়ে, আমার বয়স সম্পর্কে, বৃষ্টির মধ্য দিয়ে আমার কাছে অলসভাবে যোগাযোগ করেছিল। তিনি আমার ভাঙা ছাতার ভাঁজে উঠে এসে নম্রভাবে জিজ্ঞাসা করলেন, তিনি যদি আমাকে এটিকে ঠিক করতে সহায়তা করতে পারেন - অর্ধেক হাতের ইশারায়, এবং অর্ধেকটি ইংরেজিতে নির্বাচিত শব্দ দ্বারা এবং আমি, আংশিক হিন্দি এবং আঙুলের নির্দেশে, একটি stammered অনুমোদন দিয়েছি।  

দ্রুত আঙ্গুলের সাহায্যে, সে ছত্রাকের কাপড়টি ছড়িয়ে দেয় এমন ল্যাচগুলি পুনরায় সংযুক্ত করে এবং এর রডগুলির upর্ধ্বমুখী বক্ররেখাটিকে তার স্বাভাবিক অবস্থানে নামিয়ে দেয়। ছাতাটি আমার দিকে চেপে ধরে তিনি রাস্তার ধাক্কাধাক্কির উপরে গাড়ি এবং বৃষ্টির হাততালি দিয়ে ফুটপাথের পাথরকে ডুবিয়ে দিয়ে বললেন, "এই যে ভাই আপনি।"

 Read More: 

Today Gk All Exams-এর পক্ষ থেকে আপনাদের কে অনেক অনেক ধন্যবাদ আমাদের এই ব্লগ পোস্টটি পড়ার জন্য। যদি আমাদের এই পোস্টটি আপনাদের ভালোলেগে থাকে তাহলে নিচে কমেন্টে  অবশ্য জানাবেন আর পাশের নীল-রংযের ঘণ্টাটি প্রেস করে আমাদের এই ব্লগ-ওয়েবসাইটটি অবশ্য  সাবস্ক্রাইব করবেন ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.